সংগঠন সংবাদ

নেত্রকোনায় বন্যার্তদের মাঝে খেলাফত আন্দোলনের ত্রাণ সামগ্রী বিতরণ

নেত্রকোনায় বন্যার্তদের মাঝে খেলাফত আন্দোলনের ত্রাণ সামগ্রী বিতরণ

বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে নেত্রকোনার কলমাকান্দা, মদন ও আটপাড়া উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ বন্যার্তদের মাঝে  ত্রাণসামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাউল, ডাউল, আলু, সয়াবিন তৈল, চিড়া-মুড়ি, বিস্কিট, মিনারেল ওয়াটার, ওরস্যালাইন ও প্রয়োজনীয় ওষুধপত্র। ত্রাণসামগ্রী ছাড়াও প্রত্যেক পরিবারকে নগদ এক হাজার টাকা করে দেওয়া হয়।

০৪ জুলাই সোমবার সকালে খেলাফত আন্দোলনের নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সির নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। এ সময় উপস্থিত ছিলেন, সমন্বয়কারী আলহাজ্ব মৌলভী আবদুর রকিব, বাংলাদেশ খেলাফত যুব আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা গাজী আবদুর রহিম রুহী, মুফতী জয়নাল আবেদিন, মাওলানা আব্দুল হালিম, মাওলানা মোস্তফা, মাওলানা নুরুদ্দিন, হাফেজ আবুল হোসাইন, হাফেজ শামিম, হাফেজ রবিন মুন্না, মুহাম্মদ সাখাওয়াত হাফেজ ইকবাল হাসান আজাদ ও মাওলানা আশরাফুল ইসলাম বেলাল প্রমূখ।

ত্রাণ বিতরণকালে  মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন,ভারত আন্তর্জাতিক সকল আইন লঙ্ঘন করে বাংলাদেশে পানি আগ্রাসন চালাচ্ছে। যখন পানির প্রয়োজন হয় তখন আমাদের পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করে শুকিয়ে মারে। আর বর্ষা মৌসুমে ভারত সকল বাঁধ ছেড়ে দিয়ে এদেশের মানুষকে বন্যার পানিতে ডুবিয়ে মারছে। দেশ ও জাতিকে রক্ষায় ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। ইসলাম সহমর্মিতা ও মানবতার কল্যাণের ধর্ম। ইসলামের আদর্শই হচ্ছে একে অপরের সহযোগিতা করা, একজন আরেকজনের পাশে দাড়ানো। ইসলামের এই সু-মহান শিক্ষার চেতনার আলোকে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে সাধ্যমতো সাহায্যের হাত প্রসারিত করে ইসলামী নেতৃবৃন্দ ও আলেম সমাজ যে অবিস্মরণীয় অবদান রেখে চলছে তা চিরস্বরণীয় হয়ে থাকবে।

আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, আমাদেরকে সব ধরনের পাপাচার পরিহার করত বেশি বেশি তওবা ও ইস্তেগফার করতে হবে। আল্লাহর জমীনে আল্লাহর বিধান তথা খেলাফত কায়েমে সবাইকে সচেষ্ট হতে হবে। একমাত্র আল্লাহ তাআলাই সকল প্রকার বিপদ থেকে মানব জাতিকে মুক্তি দিতে পারেন। তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের সাহায্যার্থে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

আলহাজ্ব মৌলভী আবদুল রকিব বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো দয়া বা অনুগ্রহ নয়। বরং আমাদের ঈমানী ও মানবিক দায়িত্ব।খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা হলে ক্ষতিগ্রস্তরা সাহায্যের জন্য হাহাকার করতে হবে না। নিজ ঘরে থেকে রাষ্ট্রীয় সকল সুযোগ-সুবিধা পাবে।