সংগঠন সংবাদ

ভোগ্যপণ্যের  চড়া দামে জনগন দিশেহারা - আতাউল্লাহ হাফেজ্জী

ভোগ্যপণ্যের চড়া দামে জনগন দিশেহারা - আতাউল্লাহ হাফেজ্জী

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ভোগ্যপণ্যের চড়া মূল্যে জনগণ দিশেহারা হয়ে পড়েছে। প্রচুর পরিমানে নিত্যপণ্যের আমদানি ও সরবরাহ থাকার পরও বাজারে পণ্যমূল্য না কমায় সাধারণ ক্রেতাগণ খুবই উদ্বিগ্ন। সিন্ডিকেট ভেঙে বাজার নিয়ন্ত্রণে প্রশাসন ব্যর্থ হওয়ায় এর খেসারত দিচ্ছে জনগণ। অবৈধ মজুদদারি বন্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। আজ বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি আরও বলেন, অন্যান্য বছর রমজান মাসকে সামনে রেখে নিত্যপণের দাম বাড়ানোর প্রবণতা থাকলেও এ বছর রমজানের আগে থেকেই পণ্যমূল্য ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। আন্তর্জাতিক বাজারে পন্যমূল্য কমেছে বলে খবর প্রচার হলেও এর কোন ভালো প্রভাব বাজারে পরিলক্ষিত হচ্ছে না। ভোক্তাদের সুবিধার কথা মাথায় রেখে চাল,ডাল,তেল, ছোলা,আটা,চিনি, মাছ,গোসতসহ জরুরি পণ্যের দাম কমানোর ব্যাপারে শক্তহাতে বাজার নিয়ন্ত্রণ করা সরকারের দায়িত্ব।

রোজাদার ও পবিত্র রমজানের মর্যাদা রক্ষায় দিনের বেলা হোটেল / চায়ের দোকান বন্ধ রাখা সহ সব ধরনের অশ্লীলতা ও পাপাচার থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।