সংগঠন সংবাদ

ঢাকা মহানগর থানা প্রতিনিধি সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

ঢাকা মহানগর থানা প্রতিনিধি সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর থানা প্রতিনিধি সম্মেলন আজ শনিবার (০৪ মার্চ ২০২৩) সকাল ০৮.০০ টায় রাজধানীর কামরাঙ্গীরচরস্থ মারকাজুল খেলাফত জামিয়া নুরিয়া ইসলামিয়ায় অনুষ্ঠিত হয়েছে। খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক মোফাচ্ছির হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী। বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আব্দুল মান্নান, মুফতী আল আমিন, মাওলানা জাফর আহমাদ, মুফতী মাহফুজুর রহমান, মুফতী আবু বকর, মুফতী আব্দুস সালাম, মাওলানা বেলাল হোসাইন, ছাত্রনেতা শাহীনুর আলমসহ মহানগর ও থানা প্রতিনিধিবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে আমীরে শরীয়ত বলেন, বিদ্যূৎ, চাল,ডাল,তেল,আটা,চিনি, ঔষধসহ ভোগ্যপণ্যের লাগামহীন মূূল্য বৃৃদ্ধির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী। তিনি বলেন দফায় দফায় পণ্যের মূল্যে বৃদ্ধির কারণে সীমিত আয়ের মানুষ সীমাহীন কষ্টে দিনাতিপাত করছে। কয়েকদিনের ব্যবধানে মাছ,গোশতসহ তরিতরকারির দাম আশংকা জনক হারে বৃদ্ধি পেয়েছে। 

তিনি বলেন, গ্যাস, বিদ্যুৎ ও জালানির দাম বাড়ানোর সাথে সাথে বাসা ভাড়াসহ নিত্যপণ্যের মূূূল্য বৃৃদ্ধি পাওয়ায় জনগণের নাভিশ্বাস শুরু হয়েছে। আসন্ন রমজান মাসকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে প্রয়োজনীয় জিনিস পত্রের দাম বাড়ানোর প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে।   পণ্যমূল্য বৃদ্ধি করার সাথে জড়িতদের গ্রেফতার করে শাস্তি দিতে হবে। এবং ভোক্তাদের অধিকার সংরক্ষণে সরকারকে কঠোর ভাবে বাজার নিয়ন্ত্রণ করতে হবে। 


সম্মেলনে নেতৃবৃন্দ কাদিয়ানী সম্প্রদায়ের বার্ষিক জলসাকে কেন্দ্র করে পুলিশের গুলিতে একজন নিহত ও  সাংবাদিকসহ অর্ধশতাধিক প্রতিবাদী তাওহিদী জনতা আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা জানান এবং জনদাবির প্রতি সম্মান জানিয়ে মহানবী সা. কে শেষ নবী মানান পরিবর্তে গোলাম আহমদ কাদিয়ানীকে নবী মানা কাদিয়ানী তথা আহমদিয়া সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার জন্য সরকারের প্রতি আহবান জানান।